Search
Close this search box.

নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ বসন্ত বরণ

প্রতি বছরের মতো এ বছরও ড্রামা অ্যান্ড ফিল্ম ক্লাব ১৩ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিষ্টাব্দে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজন করে বসন্ত বরণ উৎসবের। বর্ণিল ও আড়ম্বরপূর্ণ এই অনুষ্ঠান উদ্বোধন করেন নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক ড. ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি। এরপর স্বাগত বক্তব্য প্রদান করেন ড্রামা অ্যান্ড ফিল্ম ক্লাবের মডারেটর এবং বিজনেস এডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের সহকারি অধ্যাপক রেনেট জন পল গমেজ।

দর্শকে পরিপূর্ণ অডিটোরিয়ামে মনোমুগ্ধকর উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন পৌষী, সাদিয়া ও ফাল্গুনী । এরপর ড্রামা ক্লাব পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য লোগান গমেজকে বিপুল করতালির মাধ্যমে স্বাগত জানানো হয়। সে তার “সাদা সাদা কালা কালা” গানটি দিয়ে কিছুক্ষণের জন্য মাতিয়ে রাখেন সকলকে। এরপর নৃত্য পরিবেশন করেন অদিতি ও স্বাক্ষর । চমৎকার এই পরিবেশনার পর সাদ তার সুমধুর কণ্ঠে মাতিয়ে রাখে দর্শকদের।  

এরপর শুরু হয় ড্রামা ক্লাবের অন্যতম মূল আকর্ষণ নাটক “প্রেমের গোলাপ”। রোমান্টিক কমেডি এই নাটক হাসি ও আনন্দে দর্শককে বুঁদ করে রাখে। নাটকটি রচনা ও পরিচালনা করেন ইংরেজি বিভাগের ছাত্রী সুহানা তাসনীম, আর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মডারেটর রেনেট গমেজ। নাটকের বিভিন্ন অংশে অভিনয় করেছে মহিমা, পৌষী, সুহানা, আসিফ, তানজিম, প্রোম্যাক্স, ডেভিড ও ইউজিন।

নাটকের পর আরেকটি মনোমুগ্ধকর দলগত নৃত্য নিয়ে আসে শ্রাবণী, ফারহিন, মিলার, অর্নিকা, ইনজামাম, জারিন এবং লাবিব। নৃত্য পরিবেশনা শেষে শুরু হয় র‌্যাম্প শো। চমৎকার এই র‍্যাম্পশো টি পরিকল্পনা, কোরিওগ্রাফি ও নির্দেশনা দিয়েছেন ড্রামা ক্লাবের প্রথম প্রেসিডেন্ট এবং বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী আফসারা আজিম লিমু। র‍্যাম্প শো টি তার বৈচিত্র্যময়তার কারণে দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া জাগায়। র‍্যাম্পটিতে অংশগ্রহণ করেন অর্পা, মং, সাজিদ, রিফা, তাফহিম, রিদিতা, লামিয়া,তাসনীম, রোশনী, অন্তর, নিশাত, অদিতি, স্বাক্ষর এবং লিমু। দর্শকদের মুহুর্মুহু করতালি ও উচ্ছ্বাসে শেষ হয় র‍্যাম্প শো।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিজনেস ডিপার্টমেন্টের নতুন ব্যাচের (২৬ তম) শিক্ষার্থী ফারহানা আজিম লামিয়া ও ক্লাবের জেনেরাল সেক্রেটারি আবীর রহমান।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্লাবের মডারেটর রেনেট জন পল গমেজ, ক্লাবের প্রথম প্রেসিডেন্ট আফসারা আজিম লিমু, বর্তমান প্রেসিডেন্ট মারীয়া হোসেন প্রীতি, ইংরেজি বিভাগের শিক্ষার্থী সুহানা তাসনীম।

ADMISSION OPEN: Fall 2024